28 জুলাই 2021: বিশেষ বিশেষ খবর- ‘লিডার নই, আমি ক্যাডার’, সোনিয়ার সঙ্গে বৈঠক শেষে বক্তব্য মমতার

  • Published by: Saroj Darbar
  • Posted on: July 28, 2021 8:59 pm
  • Updated: August 25, 2021 4:49 pm
News Bulletin: Current News

দিল্লিতে মমতা বন্দ্যোপাধ্যায়-সোনিয়া গান্ধী বৈঠক। পেগাসাস ইস্যুতে কেন্দ্রের বিরুদ্ধে তীব্র ক্ষোভ প্রকাশ রাহুল গান্ধীর। ব্যাংক বন্ধ হয়ে গেলেও বিমা বাবদ মিলবে ৫ লক্ষ টাকা। রাজ্যসভার উপনির্বাচনে মনোনয়ন পত্র জমা দিলেন তৃণমূল প্রার্থী জহর সরকার। শুনে নিন আজকের বিশেষ বিশেষ খবর।

হেডলাইন:

আরও শুনুন: 27 জুলাই 2021: বিশেষ বিশেষ খবর- দিল্লিতে মোদি-মমতা বৈঠক, রাজ্যের জন্য চাইলেন বাড়তি টিকা

আরও শুনুন: 26 জুলাই 2021: বিশেষ বিশেষ খবর- পেগাসাস ইস্যুতে রাজ্যে গঠিত তদন্ত কমিশন

বিস্তারিত খবর:

1. প্রতীক্ষা ছিল। রাজনৈতিক মহলে জল্পনাও ছিল তুঙ্গে। প্রত্যাশামতোই বুধবার কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর সঙ্গে আলোচনায় বসলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে ছিলেন রাহুল গান্ধীও। বিরোধী জোটের সলতে পাকানোর যে কাজ তৃণমূল নেত্রী শুরু করেছিলেন, এই বৈঠকের পর তা কতটা গতি পায় সেদিকে নজর ছিল রাজনৈতিক বিশেষজ্ঞের। দলীয় সাংসদদের মমতা জানিয়েছিলেন, দেশজুড়ে বিজেপি বিরোধী জোটের ব্যাপারে আশাবাদী তিনি। তবে, জোটের নেতৃত্ব কে দেবেন, সেটা খোলসা করেননি তৃণমূল নেত্রী। এদিন সোনিয়া গান্ধীর সঙ্গে বৈঠক শেষে তাৎপর্যপূর্ণভাবে তিনি জানিয়ে দিলেন, “আমি লিডার নই, আমি ক্যাডার। আমি রাস্তায় লড়াই করি।”

প্রায় এক ঘণ্টার বৈঠক শেষে মমতা জানালেন, একটা জোট গঠন হবে। সমমনোভাবাপন্ন সব দলকে আমন্ত্রণ জানানো হবে, সেই জোটে অংশ নিতে। সূত্রের খবর, সোনিয়ার সঙ্গে এই বৈঠকের পর এবার শরদ পওয়ার এবং অখিলেশ যাদবের সঙ্গেও কথা বলবেন মমতা। সোনিয়া গান্ধির সঙ্গে তাঁর বহু প্রতীক্ষিত বৈঠকে বৃহত্তর জোট প্রসঙ্গ ছাড়াও উঠে এসেছে পেগাসাস ইস্যু। সেই সঙ্গে করোনা, মূল্যবৃদ্ধি নিয়েও আলোচনা হয়েছে বলে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

2. সংসদের চলতি বাদল অধিবেশনে অব্যাহত পেগাসাস বিতর্ক। যদিও এই ইস্যু নিয়ে আলোচনা করতে নারাজ সরকার। বুধবার দুপুরে বিরোধীদের বৈঠকের পরে নিজের ক্ষোভ উগরে দিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

বুধবার অধিবেশন শুরুর আগে অন্যান্য বিরোধী দলগুলিকে নিয়ে আলোচনায় বসেন রাহুল গান্ধী। বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে রাহুল বলেন, “এই যে অস্ত্র, তা দেশদ্রোহী, জঙ্গিদের বিরুদ্ধে প্রয়োগ করা উচিত ছিল। অমিত শাহ, নরেন্দ্র মোদিকে আমি জিজ্ঞেস করতে চাইছি, তাঁরা গণতন্ত্রের বিরুদ্ধে এই অস্ত্রকে ব্যবহার করলেন কেন?’’ সংসদে বিরোধীদের কণ্ঠরোধ করা হচ্ছে বলেও অভিযোগ তুললেন তিনি।

লোকসভা ও রাজ্যসভার সংসদীয় দলনেতাদের এই বৈঠকে রাহুল গান্ধী ছাড়াও কংগ্রেসের তরফে অংশ নিয়েছেন বর্ষীয়ান নেতা মল্লিকার্জুন খাড়গে, জয়রাম রমেশ। এছাড়া আরজেডি, সিপিআই নেতারাও ছিলেন। বুধবার সোনিয়া গান্ধীর সঙ্গে বৈঠকের পর গেগাসাস ইস্যু নিয়ে একই সুরে কথা বলেন মমতা বন্দ্যোপাধ্যায়ও। তাঁর বক্তব্য, “পরিস্থিতি খুব ভয়াবহ। জরুরি অবস্থার থেকেও খারাপ।” আপাতত এই ইস্যুকে সামনে রেখেই বিজেপি-বিরোধী জোট গড়ে উঠছে বলে অনুমান রাজনৈতিক মহলের।

3. বাংলার পর তৃণমূল-বিজেপির লড়াইয়ের হটস্পট এখন ত্রিপুরা। আই প্যাকের কর্মীদের নজরবন্দি করে রাখার প্রতিবাদে সরব তৃণমূল। ইতিমধ্যেই তিন সদস্যের প্রতিনিধি দল পৌঁছে গিয়েছে সেখানে। শুক্রবার ত্রিপুরায় যাচ্ছেন তৃণমূলের সর্বভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তার আগে রাজ্যের শাসক দলের দুই সদস্যের আরেক প্রতিনিধিদল বৃহস্পতিবারই যেতে পারেন বিজেপি শাসিত রাজ্যটিতে। বুধবার আগরতলার প্রেস ক্লাবে সাংবাদিক সম্মেলন করেন মন্ত্রী ব্রাত্য বসু, মন্ত্রী মলয় ঘটক এবং তৃণমূলের শ্রমিক সংগঠন সভাপতি ঋতব্রত বন্দ্যোপাধ্যায়। আই প্যাক টিমের সদস্যদের হেনস্তা করা হল কেন, প্রশ্ন তোলেন ব্রাত্য বসু। আই প্যাকের সদস্যরা কোভিডবিধি ভাঙেননি বলেও সাফ জানিয়ে দেন তিনি।

বিস্তারিত খবর শুনে নিন প্লে-বাটন ক্লিক করে। 

আরও শুনুন
There exist some truly bizarre adult rituals around the globe

পৃথিবীর নানা প্রান্তের যৌনতার এইসব রীতি আপনাকে অবাক করবে

পৃথিবীর বিভিন্ন প্রান্তে রয়েছে আজব সব যৌনরীতি। শুনে নিন প্লে বাটন ক্লিক করে

Team সংবাদ প্রতিদিন শোনো

Horoscope: মানসিক শান্তি বিঘ্নিত হতে পারে কাদের? জেনে নিন রাশিফল

শুনে নিন প্লে-বাটন ক্লিক করে।

Team সংবাদ প্রতিদিন শোনো

Spiritual: The duty of a family man according to Hindu Scripture

Spiritual: গৃহী মানুষের নিত্যকর্ম কেমন হওয়া উচিত?

শুনে নিন প্লে-বাটন ক্লিক করে।

Team সংবাদ প্রতিদিন শোনো

মিস করবেন না!
Famous cocktail Gin and Tonic came from medicine of Malaria | Bengali podcast

Gin and Tonic: ম্যালেরিয়ার ওষুধ থেকে তৈরি হল জনপ্রিয় ককটেল

এই জনপ্রিয় ককটেলের উৎস নাকি ম্যালেরিয়ার ওষুধ! প্লে-বাটনে ক্লিক করে শুনে নিন সে গল্প।

Team সংবাদ প্রতিদিন শোনো

how the angle of taking a selfie defines your character

Selfie তোলার রকম দেখেই বোঝা যাবে আপনার ধরনধারণ! কীভাবে?

শুনে নিন প্লে-বাটন ক্লিক করে।

Team সংবাদ প্রতিদিন শোনো

The medicines you can and cannot take along with your COVID vaccine

Vaccine নেওয়ার আগে এবং পরে কোন কোন ওষুধ খাবেন না, জেনে রাখুন

কী কী মেনে চলতে হবে? শুনুন প্লে-বাটন ক্লিক করে

Team সংবাদ প্রতিদিন শোনো

News Bulletin: Current News for the day of 28 August 2021

28 আগস্ট 2021: বিশেষ বিশেষ খবর- তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসে বিজেপির বিরুদ্ধে আক্রমণ শানালেন মমতা

প্লে-বাটন ক্লিক করে শুনে নিন বিশেষ বিশেষ খবর।

Team সংবাদ প্রতিদিন শোনো