21 জুলাই 2021: বিশেষ বিশেষ খবর – একুশের মঞ্চ থেকেই বিজেপি বিরোধী ফ্রন্টের ডাক মমতার

  • Published by: Saroj Darbar
  • Posted on: July 21, 2021 8:56 pm
  • Updated: July 21, 2021 9:36 pm

একুশে জুলাইয়ের মঞ্চ থেকে লোকসভা নির্বাচনে বিরোধী জোট তৈরির ডাক মমতা বন্দ্যোপাধ্যায়ের। আগামী লোকসভা নির্বাচন পর্যন্ত কংগ্রেসের সভানেত্রী পদে থাকবেন সোনিয়া গান্ধীই। করোনা আবহে নয়া আতঙ্ক ‘বার্ড ফ্লু’। নিম্নচাপের চোখরাঙানি বঙ্গোপসাগরে। শুনে নিন আজকের বিশেষ বিশেষ খবর।

হেডলাইন:

আরও শুনুন: 20 জুলাই 2021: বিশেষ বিশেষ খবর- ফল ঘোষণা মাধ্যমিকের, পাশের হার ১০০ শতাংশ

আরও শুনুন: 18 জুলাই 2021: বিশেষ বিশেষ খবর– বাড়ছে ATM মারফত লেনদেনের খরচ

বিস্তারিত খবর:

১. একুশের লড়াইয়ে বিজেপির জয়রথকে থামিয়ে দিয়ে বাংলায় ক্ষমতায় ফিরেছে তৃণমূল কংগ্রেস। একুশের বিধানসভার ভোটের ফলাফল সামনে আসার পর থেকেই জাতীয় স্তরে বিজেপি বিরোধী জোটের প্রধান মুখ হয়ে উঠেছেন তৃণমূল নেত্রী। শহিদ দিবস তথা ২১ জুলাইয়ে তৃণমূল নেত্রীর বার্তা সেই জোটকে আরও মজবুত করল বলেই মনে করছে রাজনৈতিক মহল। একাধারে তৃণমূল নেত্রীর বার্তা শুনতে দিল্লির মঞ্চে হাজির ছিলেন একাধিক বিরোধী নেতা। অন্যদিকে শহিদ দিবসের মঞ্চ থেকে তাঁদের উদ্দেশে ‘ইউনাইটেড ইন্ডিয়ার’ ডাক দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।
আজ তৃণমূল নেত্রীর বার্তা শোনাতে দিল্লির কনস্টিটিউশন হলে বসেছিল জায়ান্ট স্ক্রিন। সেখানেই এদিন অভিনব বিরোধী জোটের সাক্ষী রইল গোটা দেশ। এদিন দিল্লির কনস্টিটিউশন হলে উপস্থিত ছিলেন কংগ্রেসের বর্ষীয়ান নেতা তথা দেশের প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরম, দিগ্বিজয় সিং, এনএসপি প্রধান শরদ পওয়ার, সুপ্রিয়া সুলে, সমাজবাদী পার্টি নেত্রী জয়া বচ্চন। উপস্থিত ছিলেন রামগোপাল যাদব, ত্রিরুচি শিবা, টিআরএস-এর কেশব রাও, সঞ্জয় সিং, মনোজ ঝাঁ, শিবসেনা-র প্রিয়ঙ্কা চতুর্বেদী, আকালি দল-এর বলবিন্দর সিং ভাণ্ডারি।
শহিদ দিবসের ভারচুয়াল অনুষ্ঠান থেকে অবিজেপি নেতাদের তাৎপর্যপূর্ণ বার্তা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বললেন, “বাংলা দেখিয়েছে। সব রাজ্যকে বলছি, যান নিজেদের নেতাদের বোঝান। সবাই মিলে ফ্রন্ট বানান। রোগী মৃত্যুর পর ডাক্তার এলে কোনও লাভ হয় না। এখন আর সময় নেই। আমি দিল্লি যাচ্ছি। ২৬, ২৭, ২৮ এর মধ্যে মিটিং ডাকতে পারলে ডাকুন। সবাইকে মিলিয়ে আমরা ইউনাইটেড ইন্ডিয়া করতে চাই।” এমনকী, জাতীয় স্তরে বিজেপি বিরোধী আন্দোলন গড়ে তোলারও ডাক দিয়েছেন তিনি। তৃণমূল নেত্রীর কথায়, “নির্বাচনের আগে আড়াই বছর এখনও বাকি। ভোটের আগে জোট বেঁধে লাভ হবে না। আমাদের এখন থেকেই জোট বাঁধতে হবে। ভারতবাসীকে আলো দেখাতে হবে।” তাঁর বার্তা শোনার পর রাজনৈতিক মহল বলছে, ২০২৪ সালের লোকসভা নির্বাচনে বিরোধী জোট তৈরির সলতে এদিন পাকিয়ে ফেললেন তৃণমূলনেত্রী।

২.একুশের ভারচুয়াল সভা থেকে পেগাসাস কাণ্ডে সুর চড়ালেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ইজরায়েলি সংস্থার এই স্পাইওয়্যারের মাধ্যমে তাঁর উপরও নজরদারি চালানো হয়েছে বলে অভিযোগ তোলেন তৃণমূল সুপ্রিমো। বলেন, তাঁর ফোনও ট্যাপ হয়েছে। ব্যক্তিগত সুরক্ষার জন্য তিনি মোবাইল ফোনের ক্যামেরা সেলোটেপ দিয়ে বন্ধ করে দিয়েছেন।

কেন্দ্রীয় মন্ত্রী, বিরোধী নেতা থেকে শুরু করে শিল্পপতি, সাংবাদিকদের ফোন হ্যাক করার অভিযোগ উঠেছে ইজরায়েলি স্পাইওয়্যার পেগাসাসের বিরুদ্ধে। অভিযোগের আঙুল উঠছে কেন্দ্র তথা শাসক বিজেপির বিরুদ্ধেও। তোলপাড় গোটা দেশ। তারই মধ্যে মঙ্গলবার তৃণমূলের তরফে দাবি করা হয়েছিল, চেষ্টা হয়েছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের ফোন ট্যাপের। এবার ২১ জুলাইয়ের মঞ্চে মমতা বন্দ্যোপাধ্যায় এই ফোন ট্যাপ কাণ্ডে বিজেপিকে তুলোধোনা করলেন। তিনি আরও অভিযোগ করেন, এই পেগাসাসের মাধ্যমেই তাঁদের দলীয় বৈঠকের সমস্ত কথাবার্তা রেকর্ড হয়েছে। তিনি জানান এই অবৈধ নজরদারি থেকে একমাত্র বাঁচাতে পারে দেশের বিচার ব্যবস্থা। তাই তিনি সুপ্রিম কোর্টের কাছে এই নিয়ে স্বতঃপ্রণোদিত মামলার আরজি জানান।

অন্যান্য খবর বিস্তারিত শুনে নিন প্লে-বাটন ক্লিক করে।

আরও শুনুন
News Bulletin: Current News for the day of 24 July 2021

24 জুলাই 2021: বিশেষ বিশেষ খবর – Tokyo Olympic-এ দেশের প্রথম পদক জয়, রুপো জিতলেন Mirabai Chanu

প্রসার ভারতীর প্রাক্তন সিইও জহর সরকারকে রাজ্যসভায় পাঠাচ্ছে তৃণমূল কংগ্রেস। উচ্চ মাধ্যমিকের ফলপ্রকাশ ঘিরে অব্যাহত বিতর্ক। শুনে নিন আজকের বিশেষ বিশেষ খবর। 

News Bulletin Today: Current news for the day 11 July 2021

11 জুলাই 2021 : বিশেষ বিশেষ খবর – স্বপ্নপূরণ মেসির, Copa জিতল Argentina

২৮ বছর পর শাপমুক্তি আর্জেন্টিনার। দেশের দৈনিক করোনা সংক্রমণ সামান্য হলেও নিম্নমুখী। মঙ্গলবার থেকে ভারী বৃষ্টিতে ভিজবে রাজ্য।

Team সংবাদ প্রতিদিন শোনো

Rajinikanth: The story of changing name of superstar

Rajinikanth: কেন তাঁর আসল নাম বদলে ফেলতে হয়েছিল জানেন?

সুপারস্টার রজনীকান্ত হয়ে ওঠার জার্নিটা কেমন ছিল তাঁর? শুনে নিন প্লে-বাটন ক্লিক করে।

Team সংবাদ প্রতিদিন শোনো

মিস করবেন না!
Pandemic Hits Childhood, curse of child labour increased

Pandemic কাড়ছে শৈশব! মহামারীর ধাক্কায় কেন এত বাড়ছে Child Labour?

বিশ্বজুড়েই বাড়ছে শিশুশ্রমিকের সংখ্যা। কেন নষ্ট হচ্ছে শিশুদের ভবিষৎ? তাতে কতটা প্রভাব ফেলল করোনা মহামারী?   

Team সংবাদ প্রতিদিন শোনো

how does India treat the people of her north-east region

মণিপুরী কন্যার পদকজয়ে উচ্ছ্বাস, তবু তাঁদের প্রতি মনোভাব কি বদলাবে?

উত্তর-পূর্বের ভারতকে ঠিক কী চোখে দেখে বাকি ভারতবর্ষ, এমনকী কলকাতা শহরও? শুনে নিন প্লে-বাটনে ক্লিক করে।

Team সংবাদ প্রতিদিন শোনো

Ratha Yatra and Birth of a Bengali proverb

Ratha Yatra: কথায় বলে ‘রথ দেখা কলা বেচা’, কিন্তু কেন জানেন?

‘রথ দেখা কলা বেচা’ একটি প্রবাদ। কিন্তু কীভাবে এই প্রবাদের জন্ম হল?

Team সংবাদ প্রতিদিন শোনো

Short Audio Story: Kolkata is called city of lottery | Sangbad Pratidin Shono

Kolkata : কলকাতা নাকি লটারির শহর! কেন জানেন?

কলকাতা শহরের বহু বিশিষ্ট জিনিসের নেপথ্যেই আছে লটারি থেকে পাওয়া অর্থ। কীভাবে কলকাতা হয়ে উঠল লটারির শহর?

Team সংবাদ প্রতিদিন শোনো