19 সেপ্টেম্বর 2021: বিশেষ বিশেষ খবর- ‘বাংলায় খেলতে চাই’, দল বদলের পর মন্তব্য বাবুলের

  • Published by: Saroj Darbar
  • Posted on: September 19, 2021 9:01 pm
  • Updated: September 19, 2021 9:01 pm

বাংলায় খেলতে চাই। দল বদলে মন্তব্য বাবুলের। ফেসবুক পোস্ট করে বাবুলকে কটাক্ষ কবীর সুমনের। বাবুলের চলে যাওয়ায় ধাক্কা খাবে না বঙ্গ বিজেপি। মত দিলীপ ঘোষের। পাঞ্জাবের নতুন মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নি।  

হেডলাইন:

আরও শুনুন: 18 সেপ্টেম্বর 2021: বিশেষ বিশেষ খবর- অভিষেকের হাত ধরে তৃণমূলে বাবুল

আরও শুনুন: 17 সেপ্টেম্বর 2021: বিশেষ বিশেষ খবর- প্রধানমন্ত্রীর জন্মদিনে দৈনিক টিকাকরণের রেকর্ড গড়ল দেশ, ছাড়াল ২ লক্ষের গণ্ডি

বিস্তারিত খবর:

1. নাটকীয় ভাবে তৃণমূলে যোগ দিয়েছেন বাবুল সুপ্রিয়। কেন দলবদল? কারওর উপর অভিমান থেকেই কি বিজেপি ছাড়লেন রাজ্যসভার সাংসদ? নাকি মমতার মন্ত্রিসভায় মন্ত্রিত্ব? কী দিল তৃণমূল? বাংলার রাজনৈতিক মহলের অন্দরে ঘুরপাক খাচ্ছিল এই সব প্রশ্ন। আর তার উত্তর দিতেই রবিবার সাংবাদিক বৈঠক করলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। জানালেন, বাংলায় খেলতে চান তিনি। বিজেপি প্রথম একাদশে সুযোগ দিচ্ছিল না। তৃণমূল সেই সুযোগ দিয়েছে। তাই সুযোগ ছাড়তে চাননি তিনি। একই সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেককে বন্দ্যোপাধ্যায়কে ধন্যবাদ জানিয়েছেন তিনি। জাতীয় রাজনীতিতে মমতার গুরুত্ব বাড়ছে জানিয়ে বাবুল এদিন বলেন, মমতা দেশের গুরুত্বপূর্ণ নেত্রী হয়ে উঠছেন। গণতন্ত্রে বিরোধীদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। সেখানে মমতা বন্দ্যোপাধ্যায় অত্যন্ত গুরুত্বপূর্ণ মুখ। এটা বিজেপিও মানে। তাই তাদের একাধিক বিরোধী নেতা তৃণমূলের সঙ্গে যোগাযোগ করছে। এমনকী মমতাকেই যে পরবর্তী প্রধানমন্ত্রী মুখ হিসেবে তিনি দেখছেন, সে কথাও রাখঢাক না করে জানিয়ে দেন বাবুল। অতীতে মমতার সঙ্গে তাঁর ঝালমুড়ি খাওয়া নিয়েও গত ২৪ ঘণ্টায় জোর চর্চা চলছিল। এদিন তার জবাব দিয়েও বাবুল বলেন, বাংলার মানুষের কারণেই সেদিন মুখ্যমন্ত্রীর গাড়িতে একসঙ্গে ফিরেছিলেন। এবং মুখ্যমন্ত্রী ঝালমুড়ি খাওয়ার অনুরোধ করায়, তা খেয়েওছিলেন। এখন মানুষের প্রয়োজনে যদি বিজেপি নেতাদের সঙ্গে ধোকলা খেতে হয়, তাতেও তিনি রাজি। দলের তৃণমূল স্তরের কর্মীদের সঙ্গেও সাক্ষাৎ করবেন বলে এদিন জানিয়ে দেন বাবুল।

২। বাবুলের দলবদল নিয়ে মুখ খুললেন প্রাক্তন তৃণমূল সাংসদ তথা সংগীতশিল্পী কবীর সুমন। ফেসবুকে একাধিক পোস্ট করে বাবুলকে আক্রমণ শানালেন সুমন। লিখেছেন, ”আমি রাজনীতির লোক নই। রাজনীতিতে থেকে দেখেছি ওটা আমার জায়গা নয়। তবু, আজ জীবনে প্রথম মনে হচ্ছে একটা দল খুলি।”

অতীতে নানা কারণেই বাবুল-সুমন সম্পর্ক খুব একটা মধুর ছিল না। সাম্প্রতিক সময়ে তাঁদের মধ্যে কাজ বা রাজনীতি নিয়ে কোনওরকম সংঘাতের খবর না থাকলেও, বিশেষ সখ্য ছিল বলা যায় না। কিন্তু, এবার বাবুল তৃণমূলে আসায় সংঘাত শুরু হল বলে মনে করা হচ্ছে। ফেসবুক পোস্টে বাবুল সুপ্রিয়র প্রতি ক্ষোভ উগরে দিয়েছেন কবীর সুমন। এর আগে বাবুল তাঁকে কীভাবে কটাক্ষ করেছিলেন, তাও মনে করিয়ে দিয়েছেন তিনি। তাঁর বক্তব্য, মমতা বন্দ্যোপাধ্যায় প্রসঙ্গে তাঁর মনোভাব নিয়ে অতীতে বাবুল ‘আপনার মমতাময়ী’ বলে তাঁকে বিদ্রূপ করেছিলেন। বর্ষীয়ান সঙ্গীতশিল্পী জানতে চান, এখন মমতা বন্দ্যোপাধ্যায় সম্পর্কে বাবুলের মত ঠিক কী। বাবুলকে ‘মুসলিমবিদ্বেষী, এনআরসি পন্থী, বাংলা ও বাঙালি বিদ্বেষী’ হিসেবেও চিহ্নিত করে সুমন স্পষ্টতই তাঁর ঊষ্মা প্রকাশ করেন।

যদিও এই প্রসঙ্গে সাংবাদিক সম্মেলনে বাবুল আলাদা করে কিছু বলতে চাননি। জানিয়েছেন, কবীর সুমন তাঁর ব্যক্তিগত মতামত জানিয়েছেন। এ বিষয়ে তাঁর বিশেষ কিছু বলার নেই।

বিশেষ বিশেষ খবর শুনে নিন প্লে-বাটন ক্লিক করে।

আরও শুনুন
Lionel Messi Sends his 100 years old fan a heart melting Video

Lionel Messi: মেসির সৌজন্যে অভিভূত, কেঁদে ফেললেন শতায়ু Jabra Fan

শতায়ু ফ্যানের জন্য কী করলেন মেসি?

Team সংবাদ প্রতিদিন শোনো

How did The legend R K Laxman Create His Common Man

R K Laxman: কীভাবে জন্ম হয়েছিল Common Man-এর?

কমন ম্যান-এর জন্ম কীভাবে হয়েছিল জানেন?

Team সংবাদ প্রতিদিন শোনো

How was the journey of Indian idol season 12 winner Pawandeep Rajan

চম্পাওয়াত থেকে Indian Idol চ্যাম্পিয়ন, জেনে নিন পবনদীপের পথচলা

পবনদীপ রাজনের জার্নি শুনে নিন প্লে-বাটন ক্লিক করে।

Team সংবাদ প্রতিদিন শোনো

মিস করবেন না!
Maratha attack in Bengal came to an end during Durga puja

বর্গির হানায় তছনছ হল বাংলা, দুর্গাপুজোর মহানবমীতেই হয়েছিল বর্গি-বিদায়

শুনে নিন সেই গল্প।

Team সংবাদ প্রতিদিন শোনো

Raj Kundra porn case: Explosive information reveals in Raj Kundra issue

App খুললেই পর্নের আসর! Raj Kundra ইস্যুতে সামনে এল বিস্ফোরক তথ্য

কীভাবে কোন কোন অ্যাপের মাধ্যমে চলত ব্যবসা?

Team সংবাদ প্রতিদিন শোনো

Horoscope: Check your astrological prediction for the day 4 September 2021

Horoscope: রাজকীয় মেজাজে দিন কাটাবেন কারা? জেনে নিন রাশিফল

শুনে নিন প্লে-বাটন ক্লিক করে।

Team সংবাদ প্রতিদিন শোনো

Know how a Bengali proverb is associated with Rath yatra

Rath Yatra: কথায় বলে ‘রথ দেখা কলা বেচা’, কিন্তু কেন জানেন?

‘রথ দেখা কলা বেচা’ একটি প্রবাদ। কিন্তু কীভাবে এই প্রবাদের জন্ম হল?

Team সংবাদ প্রতিদিন শোনো