13 ডিসেম্বর 2021: বিশেষ বিশেষ খবর- ‘ভোট ভাগাভাগি করতে আসিনি’, গোয়ায় স্পষ্ট বার্তা মমতা বন্দ্যোপাধ্যায়ের

  • Published by: Saroj Darbar
  • Posted on: December 13, 2021 9:02 pm
  • Updated: December 13, 2021 9:03 pm

বিজেপির বিকল্প তৃণমূলই। গোয়া-সফরে স্পষ্ট বার্তা মমতা বন্দ্যোপাধ্যায়ের। কাশী বিশ্বনাথ ধাম করিডর উদ্বোধন প্রধানমন্ত্রীর। গোয়া থেকে বিজেপিকে উৎখাতের ডাক অভিষেকের। কাশ্মীরে ফের জঙ্গিহানা। শ্রীনগরে পুলিশের গাড়ি লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি জঙ্গিদের। মৃত্যুর আশঙ্কা ৩ পুলিশকর্মীর। লন্ডন ফেরত তরুণীর আক্রান্ত নন ওমিক্রনে। সিবিএসই প্রশ্নপত্রে নারীবিদ্বেষের অভিযোগ। ভারতে এল মিস ইউনিভার্স খেতাব। সুস্মিতা লারা-র পরে বিজয়িনী চণ্ডীগড়ের হরনাজ সান্ধু। চোটের জন্য দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন রোহিত শর্মা। 

হেডলাইন:

 

আরও শুনুন: 12 ডিসেম্বর 2021: বিশেষ বিশেষ খবর- ব্যাংক ডুবলেও সুরক্ষিত গ্রাহকদের টাকা, আশ্বাস প্রধানমন্ত্রীর

আরও শুনুন: 11 ডিসেম্বর 2021: বিশেষ বিশেষ খবর- রাজ্যে আসা বাংলাদেশি বৃদ্ধ কোভিড পজিটিভ, ওমিক্রনে আক্রান্ত হওয়ার সম্ভাবনা

বিস্তারিত খবর: 

1. বিজেপির বিকল্প তৃণমূল-ই। অন্য কেউ ঘাসফুল শিবিরকে সমর্থন করতে চাইলে করতেই পারে। কিন্তু নেতৃত্ব থাকবে তৃণমূলের হাতেই। সোমবার গোয়ার কর্মিসভা থেকে এটা স্পষ্ট করে দিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি এদিনের ‘এডিটর’স মিট’ থেকে জানিয়ে দিলেন, কীভাবে সাজানো হবে গোয়াকে, তা পরিকল্পনা করেই এগোনো হবে।
তিনদিনের সফরে গোয়া গিয়েছেন মমতা। সঙ্গে রয়েছেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং গোয়ার ভারপ্রাপ্ত নেতা-নেত্রীরা। এদিন সকালে গোয়া চলচ্চিত্র উৎসবে উপস্থিত হন মমতা। সেখানে সংবাদপত্রের সম্পাদকদের সঙ্গে বৈঠক সারেন তিনি। তার পরই কর্মিসভায় যোগ দেন তৃণমূল সুপ্রিমো।

সেই কর্মিসভা থেকে মমতার বার্তা, “আমরা এখানে বিজেপি বিরোধী ভোট ভাগাভাগি করতে আসিনি। বিজেপি বিরোধী ভোট একসঙ্গে করতে এসেছি।” সে রাজ্যের একাধিক দল তৃণমূলের সঙ্গে জোট বাঁধার প্রস্তাব দিয়েছে। আবার গোয়ায় তৃণমূলের সংগঠন বৃদ্ধিকে কটাক্ষ করেছে কংগ্রেস। এদিন নাম না করেই কংগ্রেসকেও বার্তা দেন তৃণমূল নেত্রী। বলেন, “আর কেউ বিজেপির বিরুদ্ধে লড়াই করে না। লড়াইটা করছি আমরাই। অন্যরা কেউ আমাদের সমর্থন করতে চাইলে স্বাগত। কিন্তু আপনাদের কথা শুনে বিজেপির সঙ্গে আধা-আন্ডারস্ট্যান্ডিং করতে পারব না।” সোমবার তাঁর উপস্থিতিতেই তৃণমূলে যোগ দিলেন গোয়ার একমাত্র এনসিপি বিধায়ক চার্চিল আলেমাও। যোগ দিলেন তাঁর মেয়েও। ২০১৪ সালে মুকুল রায়ের হাত ধরে তৃণমূলে যোগ দিয়েছিলেন আলেমাও। ভোটেও দাঁড়িয়েছিলেন। কিন্তু পরাজিত হন। তার পরেও তৃণমূল ছেড়ে এনসিপি-তে যোগ দেন। গত বিধানসভায় এনসিপির একমাত্র বিধায়ক হিসেবে জয় পেয়েছিলেন আলেমাও। এদিন এনসিপির গোয়া শাখা তৃণমূলের সঙ্গে মিলমিশে গেল বলেও জানালেন আলেমাও।

2. সোমবার নতুন করে সেজে ওঠা কাশী বিশ্বনাথ ধামের প্রথম পর্বের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। খরচ হয়েছে প্রায় ৩৩৯ কোটি টাকা। এদিন প্রধানমন্ত্রী জানান, আগে গঙ্গার পাশেই কাশী বিশ্বনাথ মন্দির ছিল। কিন্তু সময়ের প্রবাহে সেই পথের মাঝে অনেক প্রতিবন্ধকতা তৈরি হয়েছিল। ঐতিহ্য ও আধুনিকীকরণের মিশেলে নতুন করিডর তৈরি করা হয়েছে। সেই সঙ্গে কাশী বিশ্বনাথ ধাম করিডরে ৪০টি মন্দিরের সংস্কার ও ২৩টি নতুন ভবন তৈরি করা হয়েছে কাশী বিশ্বনাথ মন্দিরের আশেপাশে।

পাশাপাশি তাঁর দাবি, ২০০-২৫০ বছর আগে কাশীর সংস্কারের কাজ হয়েছিল। তারপর এই প্রথম বিশ্বনাথ ধামের সংস্কারে এত কাজ হল। সোমবার প্রথমে কাল ভৈরব মন্দিরে পুজো দেন প্রধানমন্ত্রী। ললিতা ঘাটে গঙ্গায় ডুব দিয়ে জল সংগ্রহ করেন। সূর্য নমস্কার করে গঙ্গাপুজোও দেন। এর পরে আলোকানন্দা ক্রুজে চড়ে কাশী দর্শন করেন প্রধানমন্ত্রী। সোমবার গঙ্গাতীরে ছিল কাতারে কাতারে দর্শনার্থীর ভিড়। শিবের ডমরু বাজিয়ে এ দিন ললিতা ঘাটে স্বাগত জানানো হয় প্রধানমন্ত্রীকে। সন্ধেয় গঙ্গা আরতীও দেখেন তিনি। করোনাকালে যে শ্রমিকেরা করিডর তৈরির কাজ চালিয়ে গিয়েছেন, তাঁদের ধন্যবাদ জানান মোদি।

শুনে নিন বিশেষ বিশেষ খবর।

আরও শুনুন
How Cellophane paper was invented? listen to this podcast to know that story

ভাগ্যিস টেবিলের উপর উলটেছিল খাবারের বাটি! তাতেই জন্ম হল সেলোফেন পেপারের

মজার সেই গল্প শুনে নিন।

Team সংবাদ প্রতিদিন শোনো

Thames town in china is a replica of London

আজব কাণ্ড! টেমস পারের লন্ডন নকল হয়ে উঠে এল চিনে! ব্যাপারটা কী?

শহরেরও নকল হয়! শুনে নিন।

Team সংবাদ প্রতিদিন শোনো

Kabhi Khushi Kabhie Gham: Karan Johar wanted to make Ramayana in a modern milieu

অনুপ্রেরণা ‘রামায়ণ’, করণের ‘কভি খুশি কভি গম’ ধরে রেখেছে আধুনিক রাম-লক্ষ্মণকে

কীভাবে এ ছবিতে মিশেছে 'রামায়ণ'? শুনে নিন।

Team সংবাদ প্রতিদিন শোনো

মিস করবেন না!
The reason behind the drinking habit of tea amongst Bangali

বাঙালিকে চায়ের নেশা ধরিয়েছিল ব্রিটিশরা, কীভাবে জানেন?

শুনে নিন প্লে-বাটন ক্লিক করে।

Team সংবাদ প্রতিদিন শোনো

how to identify an authentic mask which can prevent corona virus

সংক্রমণ রুখতে কোন ধরনের মাস্ক সবথেকে কার্যকরী? জেনে রাখুন খুঁটিনাটি

মাস্ক কেনার আগে কোন কোন চিহ্ন দেখে নেওয়া জরুরি? শুনে নিন।

Team সংবাদ প্রতিদিন শোনো

Horoscope : check your astrological prediction for 16 July 2021

Horoscope: সিংহ রাশির জাতকদের অর্থনাশ, কুম্ভে অস্থিরতা – কী আছে আপনার রাশিফলে?

কেমন যাবে আপনার দিন? জানালেন, দেবীদাস ভট্টাচার্য। 

Team সংবাদ প্রতিদিন শোনো

Lakshmi, Saraswati, Kartik, Ganesh... Are they children of Goddess Durga?

লক্ষ্মী, সরস্বতী, কার্তিক, গণেশ কি দেবী দুর্গার সন্তান?

লক্ষ্মী, সরস্বতী, কার্তিক, গণেশ কি মা দুর্গার সন্তান?

Team সংবাদ প্রতিদিন শোনো