5 নভেম্বর 2021: বিশেষ বিশেষ খবর- কেওড়াতলা মহাশ্মশানে শেষকৃত্য সুব্রত মুখোপাধ্যায়ের

  • Published by: Saroj Darbar
  • Posted on: November 5, 2021 8:59 pm
  • Updated: November 6, 2021 8:46 pm

কেওড়াতলা মহাশ্মশানে শেষকৃত্য সুব্রত মুখোপাধ্যায়ের। গান স্যালুটে শেষশ্রদ্ধা মন্ত্রীকে। দীপাবলির মরশুমে কমল রাজ্যের করোনা সংক্রমণ। স্বস্তি দেশের দৈনিক করোনা পরিসংখ্যানেও। প্রথম করোনার ওষুধকে ছাড়পত্র দিল ব্রিটেন।আরিয়ান মামলা থেকে সরানো হল NCB কর্তা সমীর ওয়াংখেড়েকে। 

হেডলাইন:

আরও শুনুন: 4 নভেম্বর 2021: বিশেষ বিশেষ খবর- জওয়ানদের সঙ্গে সীমান্তে দিওয়ালি উদযাপন প্রধানমন্ত্রীর

আরও শুনুন: 3 নভেম্বর 2021: বিশেষ বিশেষ খবর- কালীপুজোতেও মণ্ডপে প্রবেশে নিষেধাজ্ঞা আদালতের

বিস্তারিত খবর:

1. রাজ্যের রাজনৈতিক জগতে নক্ষত্রপতন। বৃহস্পতিবার রাত ৯টা ২২ মিনিটে এসএসকেএম হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেছেন রাজ্যের পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। দু’দিন আগেই হৃদযন্ত্রে স্টেন্ট বসানো হয়েছিল। সুস্থ হয়ে উঠছিলেন। কিন্তু শেষ মুহূ্র্তে স্টেন্ট থ্রম্বোসিসে আক্রান্ত হন। কালীপুজোর দিন রাতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বর্ষীয়ান রাজনীতিবিদ। খবর পাওয়া মাত্রই বাড়ির কালীপুজো ছেড়ে ছুটে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। হাসপাতালে গিয়ে কার্যত ভেঙে পড়লেও জানিয়ে দিয়েছিলেন, কীভাবে শেষকৃত্য সম্পন্ন হবে তাঁর দীর্ঘদিনের সহযোদ্ধার।
দলনেত্রী তথা রাজ্যের মুখ্যমন্ত্রীর কথামতোই সকালে প্রায় ৪ ঘণ্টা রবীন্দ্রসদনে সুব্রত মুখোপাধ্যায়ের দেহ রাখা হয়। সেখানে গিয়ে শ্রদ্ধা জানান বিভিন্ন ক্ষেত্রের বিশিষ্ট ব্যক্তিরা। রবীন্দ্রসদন থেকে সুব্রত মুখোপাধ্যায়ের দেহ বিধানসভা ঘুরে বালিগঞ্জের বাড়িতে যায়। সেখান থেকে তাঁর প্রিয় একডালিয়া এভারগ্রিন ক্লাবে কিছুক্ষণ রাখা হয় মরদেহ। ভাইস প্রেসিডেন্টের মৃত্যুতে এদিন অর্ধনমিত রাখা হয় মোহনবাগান ক্লাবের পতাকাও। বিকেল নাগাদ জনসমুদ্রের মধ্যে দিয়ে রাজ্যের মন্ত্রীর দেহ নিয়ে যাওয়া হয় কেওড়াতলা মহাশ্মশানে। ২১টি গান স্যালুটে তাঁকে রাজ্য সরকারের তরফে শেষবারের জন্য সম্মান জানানো হয়। শেষকৃত্যে যোগ দেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

2. বেশ কয়েকদিন ঊর্ধ্বমুখী সংক্রমণ, মৃ্ত্যুতে চিন্তিত হয়ে পড়েছিল স্বাস্থ্যমহল। তবে দীপাবলির মরশুমে কিছুটা স্বস্তি দিল রাজ্যের কোভিড গ্রাফ। কমল রাজ্যের করোনা সংক্রমণ, মৃত্যু। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭৬৩ জন। মৃত্যু হয়েছে ১৩ জনের। একদিনে মহামারীকে হারিয়ে সুস্থ হয়ে ঘরে ফিরে এসেছেন ৮০৬ জন। সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৯৮.২৯ শতাংশ। তবে কলকাতার পরিস্থিতি প্রায় একই। গত ২৪ ঘণ্টায় এখানে করোনা আক্রান্তের সংখ্যা ২০৩ জন। সংক্রমণে কলকাতার পরই রয়েছে উত্তর ২৪ পরগনা। এই জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন ১৪৫ জন। করোনাযুদ্ধে সবচেয়ে এগিয়ে মালদহ, মুর্শিদাবাদ, কালিম্পং। তিন জেলাতেই দৈনিক আক্রান্ত পাঁচের কম।
শুক্রবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ২২১ জনের। যা আগের দিনের প্রায় অর্ধেক। এদিকে, গত ২৪ ঘণ্টায় দেশে ১২ হাজার ৭২৯ জন করোনা আক্রান্ত হয়েছেন। এই সংখ্যাটা কমবেশি আগের দিনেই সমান। সংক্রমণ কমবেশি একই থাকলেও করোনার অ্যাকটিভ কেস এদিন খানিকটা বেড়েছে।
এদিকে গতকালই ব্রিটেনে ছাড়পত্র পেয়েছে বিশ্বের প্রথম করোনার ওষুধ। এখন থেকে ব্রিটেনে ১৮ বছরের বেশি বয়সি করোনা আক্রান্তরা মলনুপিরাভির নামক এই করোনার ওষুধটি ব্যবহার করতে পারবেন। ব্রিটেনের পাশাপাশি আমেরিকাতেও শীঘ্রই করোনার ওষুধ ছাড়পত্র পাবে বলে মনে করা হচ্ছে।

শুনে নিন বিশেষ বিশেষ খবর। 

আরও শুনুন
Taliban open fire at protesters in Jalalabad city for national flag hoisting

অফিসে আফগানিস্তানের জাতীয় পতাকা তোলার আরজি, জবাবে ধেয়ে এল তালিবানের বুলেট

তালিবান আছে তালিবানেই। ঘটনার কথা শুনে নিন প্লে-বাটব ক্লিক করে।

Team সংবাদ প্রতিদিন শোনো

News Bulletin: Current News for the day of 5 August 2021

5 আগস্ট 2021: বিশেষ বিশেষ খবর- অলিম্পিকে হকিতে ব্রোঞ্জ ভারতের, কুস্তিতে রুপো

৪১ বছর পর অলিম্পিকে পদক ভারতীয় হকি দলের। পুজোর পরে খুলতে পারে স্কুল। পেগাসাস ইস্যুতে তৎপর সুপ্রিম কোর্ট। শুনে নিন আজকের বিশেষ বিশেষ খবর।

Team সংবাদ প্রতিদিন শোনো

News Bulletin: Current News for the day of 20 November 2021

20 নভেম্বর 2021: বিশেষ বিশেষ খবর- ‘লোকসভায় রাজ্যে ৩-৪ আসন বিজেপির!’ ফাঁস সৌমিত্র খাঁ-র অডিও

শুনে নিন বিশেষ বিশেষ খবর। 

Team সংবাদ প্রতিদিন শোনো

মিস করবেন না!
Will America redeploy in Afganisthan after Kabul airport blast

কাবুলে বিস্ফোরণের পরই বাইডেনের হুমকি, আফগানভূমে কি ঘনিয়ে উঠছে যুদ্ধ?

Team সংবাদ প্রতিদিন শোনো

Durga Puja 2021: Here is Puja Plan of famous actress Sandipta Sen

Durga Puja 2021: ছোটবেলার পুজো মানেই নাগরদোলা চড়া, নস্ট্যালজিয়ায় ডুব দিলেন সন্দীপ্তা

কেমন করে এখন পুজো কাটান সন্দীপ্তা? শুনে নিন।

Team সংবাদ প্রতিদিন শোনো

23 November 2021: Listen to this podcast for mental peace and tranquillity

ঠাকুরের কথা ‘টাকা মাটি, মাটি টাকা’… তাই বলে কি সংসারে মন না-দিতে বলেন?

কেন এ-কথা বলতেন ঠাকুর? শুনে নিন।

Kerala Panchayat banned the colonial addresses like Sir and Madam

‘স্যার’, ‘ম্যাডাম’ আর নয়, ঔপনিবেশিক সম্বোধন রদ করে নজির কেরল পঞ্চায়েতে

শুনে নিন প্লে-বাটন ক্লিক করে।

Team সংবাদ প্রতিদিন শোনো