21 নভেম্বর 2021: বিশেষ বিশেষ খবর- ফের উত্তপ্ত ত্রিপুরা, গ্রেপ্তার যুব তৃণমূলের সভানেত্রী সায়নী ঘোষ

  • Published by: Saroj Darbar
  • Posted on: November 21, 2021 9:02 pm
  • Updated: November 21, 2021 9:02 pm

তৃণমূল-বিজেপির সংঘর্ষে উত্তপ্ত ত্রিপুরা। খুনের চেষ্টার অভিযোগে গ্রেপ্তার সায়নী ঘোষ। সোমবার ত্রিপুরা যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। প্রধানমন্ত্রীর মৌখিক আশ্বাসে থামল না কৃষক আন্দোলন। করোনা আবহে ফের বদল ক্লাসের সময়সূচিতে। কলকাতায় গ্রেপ্তার ২ রোহিঙ্গা যুবক।

হেডলাইন:

আরও শুনুন: 20 নভেম্বর 2021: বিশেষ বিশেষ খবর- ‘লোকসভায় রাজ্যে ৩-৪ আসন বিজেপির!’ ফাঁস সৌমিত্র খাঁ-র অডিও

আরও শুনুন: 19 নভেম্বর 2021: বিশেষ বিশেষ খবর- কৃষকদের জয়, বিতর্কিত তিন কৃষি আইন প্রত্যাহারের ঘোষণা কেন্দ্রের

বিস্তারিত খবর:

1. রাজনৈতিক অশান্তিতে উত্তপ্ত ত্রিপুরা। দিনভর পূর্ব আগরতলা থানায় জিজ্ঞাসাবাদের পর বিকেলে গ্রেপ্তার হলেন যুব তৃণমূলের সভানেত্রী সায়নী ঘোষ। প্রচারে বেরিয়ে হিংসা উসকানি, গাড়ি চাপা দিয়ে খুনের চেষ্টার মতো গুরুতর সব অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। মামলা দায়ের হয়েছে ভারতীয় দণ্ডবিধির জামিন অযোগ্য ধারায়। এদিকে রাজনৈতিক নির্দেশেই এই গ্রেপ্তারি বলে সরাসরি ত্রিপুরার বিপ্লব দেব সরকারের দিকে আঙুল তুলেছেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ।
শনিবার রাতেই সায়নীকে গ্রেপ্তার করার জন্য হোটেলে যায় পুলিশ। এখানেই রয়েছেন সায়নী-সহ তৃণমূল নেতৃত্ব। কিন্তু পুলিশের কাছে আইনি নোটিস দাবি করেন তৃণমূল নেতারা। সায়নীকে থানায় নিয়ে যেতে বাধা দেন কুণাল ঘোষ। তবে রবিবার সকালে সায়নী নিজেই যান আগরতলা পূর্ব থানায়। তাঁর সঙ্গে ছিলেন কুণাল ঘোষ, সুস্মিতা দেব। তাঁরা থানায় থাকাকালীনই নতুন করে রাজনৈতিক অশান্তি শুরু হয় থানার বাইরে। তৃণমূল-বিজেপির সংঘর্ষে ২ তৃণমূল কর্মী আহত হন। হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁদের। তৃণমূল নেতা সুবল ভৌমিকের গাড়ি ভাঙচুর চলে। এর তীব্র নিন্দা করে টুইট করেন সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। আজ রাতে ত্রিপুরা পৌঁছানোর কথা থাকলেও রাতে বিমান অবতরণ নিয়ে জটিলতার কারণে আজ সফর বাতিল করেছেন অভিষেক। পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী সোমবারই ত্রিপুরা যাবেন তিনি।
আগামী ২৫ তারিখ আগরতলায় পুরভোট। তার ঠিক আগে রাজ্য যুব তৃণমূলের সভানেত্রীর গ্রেপ্তারি যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মত রাজনৈতিক মহলের।

2. প্রধানমন্ত্রীর আশ্বাসেও শেষমেশ গলল না বরফ। কৃষকরা জানিয়ে দিলেন এখনই আন্দোলনের পথ থেকে সরবেন না তাঁরা। যতদিন না কৃষি আইন আনুষ্ঠানিক ভাবে প্রত্যাহার করে নেওয়া হচ্ছে এবং সেই সঙ্গে তাঁদের অন্যান্য দাবিদাওয়া মেনে নেওয়া হচ্ছে, তাঁরা আন্দোলন চালিয়ে যাবেন। সিঙ্ঘু সীমান্তে এক সাংবাদিক সম্মেলনে এমনটাই জানালেন কৃষক নেতা বলবীর সিং রাজেওয়াল।
সংযুক্ত কিষান মোর্চার তরফে আগামী ২২ নভেম্বর কিষান পঞ্চায়েত রয়েছে লখনউয়ে। ২৬ তারিখ সমস্ত সীমান্তে জমায়েত করবেন কৃষকেরা। ২৯ তারিখ সংসদের উদ্দেশে মিছিল করবেন বলেও সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা। কৃষি আইনের আনুষ্ঠানিক ভাবে প্রত্যাহারের জন্য অপেক্ষা করা ছাড়াও এমএসপি তথা মিনিমাম সাপোর্ট প্রাইসের উপরে আইনের দাবি জানাচ্ছেন কৃষকরা। পাশাপাশি আন্দোলনকারীরা দাবি করেছেন, গত এক বছরে বহু কৃষকের বিরুদ্ধে যে সব মামলা রুজু করা হয়েছে তাও প্রত্যাহার করে নিতে হবে। এই সব দাবি না মেটা পর্যন্ত আপাতত আন্দোলন থেকে তাঁরা যে সরছেন না তা রবিবার পরিষ্কার করে দিলেন কৃষক নেতা।
এদিকে কৃষি আইন প্রত্যাহার করলেও ভবিষ্যতে ফের এ ধরনের আইন আনা হতে পারে, এমন ইঙ্গিত দিলেন রাজস্থানের বর্তমান রাজ্যপাল তথা বিজেপির একসময়ের শীর্ষ নেতা কলরাজ মিশ্র। এমনিতেই রাজনৈতিক মহলের ধারণা যে উত্তরপ্রদেশ এবং পাঞ্জাবের ভোটে হারের ভয়েই কৃষি আইন প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। এই পরিস্থিতিতে ফের প্রশ্ন তুলে দিল কলরাজ মিশ্রের বয়ান।

শুনে নিন বিশেষ বিশেষ খবর। 

আরও শুনুন
Dhaba Worker Caught Spitting On Rotis Before Placing Them In Tandoor

ধাবায় তন্দুরি রুটি তৈরির সময় দেওয়া হচ্ছে থুতু, শাস্তির দাবি উঠল নেটপাড়ায়

রুটি তৈরির সময় তাতে দেওয়া হচ্ছে থুতু, অভিযুক্ত কি অসুস্থ?

Team সংবাদ প্রতিদিন শোনো

first Indian Detective Richard Reid modernized Kolkata Police department

শার্লক হোমসের সঙ্গেই ভারতে হাজির প্রথম পুলিশ গোয়েন্দাও, নয়া ভূমিকায় কলকাতা পুলিশ

কীভাবে কলকাতা পুলিশে গোয়েন্দা বিভাগ শুরু হয়েছিল? শুনে নিন সে কাহিনি।

Team সংবাদ প্রতিদিন শোনো

rendition of a story 'Jagyidaser Mama' by eminent writer Sukumar Ray

শুনে নিন সুকুমার রায়ের গল্প ‘জগ্যিদাসের মামা’

ছুটির দিনে মজার গল্প! শুনুন প্লে-বাটন ক্লিক করে।

Team সংবাদ প্রতিদিন শোনো

মিস করবেন না!
News Bulletin: Current news for the day 12 July 2021

12 জুলাই 2021 : বিশেষ বিশেষ খবর – দিঘা, মন্দারমণি সফরে এবার বাধ্যতামূলক Covid Test রিপোর্ট

শান্তিনিকেতন তারাপীঠের পর এবার দিঘা সফরেও বাধ্যতামূলক কোভিড টেস্টের রিপোর্ট। ইউরোতে শেষ হাসি হাসল ইটালি। উচ্চ প্রাথমিকে নিয়োগ নিয়ে ফের জটিলতা।

Team সংবাদ প্রতিদিন শোনো

Petrol price scores century again | Sangbad Pratidin Shono

পেট্রোলের মন্দ কপাল! CENTURY আছে, SCOREBOARD নেই…

পেট্রোল সেঞ্চুরি হল। কিন্তু স্কোরবোর্ড তা দেখাতেই পারছে না। কেন জানেন?

Team সংবাদ প্রতিদিন শোনো

Is plant-based meat can fulfill protien deficiency

মাছ-মাংসের চাহিদা কি মেটাতে পারে ‘মক মিট’, কী এই খাবার জানেন?

প্রোটিনের ঘাটতি পূরণ করবে কতটা? শুনে নিন।

Team সংবাদ প্রতিদিন শোনো

Film Review By Cinepisi: Netflix New Release Hassen Dilruba

Cineপিসি দেখলেন Haseen Dillruba, আর তারপর বললেন…

Haseen Dilruba দেখে যা বললেন Cineপিসি...

Team সংবাদ প্রতিদিন শোনো