18 ডিসেম্বর 2021: বিশেষ বিশেষ খবর- পুরভোটের আগে তারাতলায় অস্ত্র-সহ গ্রেপ্তার ৩, আঁটসাঁট নিরাপত্তা

  • Published by: Saroj Darbar
  • Posted on: December 18, 2021 9:05 pm
  • Updated: December 18, 2021 9:05 pm

রবিবার কলকাতা পুরসভায় ভোট। আগের রাতে শহরে উদ্ধার অস্ত্র। ফের ওমিক্রনের আশঙ্কা বাংলায়। নাইজেরিয়া ফেরত ব্যক্তি কোভিড পজিটিভ। রাজ্যে নতুন তিনটি বিমানবন্দর চালুর উদ্যোগ।  দল তৈরি করলেন কৃষক নেতা গুরনাম সিং চারুনি। আমেঠিতে জনসভা রাহুল গান্ধীর। ভোটের মুখে উত্তরপ্রদেশে তিন সপা নেতার বাড়িতে আয়কর হানা। পদত্যাগ এটিকে মোহনবাগান কোচ অ্যান্তোনিও লোপেজ হাবাসের। 

হেডলাইন:

আরও শুনুন: 17 ডিসেম্বর 2021: বিশেষ বিশেষ খবর- রাজ্যের মুকুটে নয়া পালক, প্রাতিষ্ঠানিক শিক্ষাদানে শীর্ষে বাংলা

আরও শুনুন: 16 ডিসেম্বর 2021: বিশেষ বিশেষ খবর- সন্দেহভাজন কেউ আক্রান্ত নন ওমিক্রনে, স্বস্তিতে বাংলা

বিস্তারিত খবর: 

1. রাত পোহালেই কলকাতা পুরভোট। ভোটের আগের সন্ধেবেলা অস্ত্র-সহ গ্রেপ্তার তিন। তারাতলায় নাকা তল্লাশি চলাকালীন নাইন এমএম পিস্তল-সহ তিন যুবককে গ্রেপ্তার করে কলকাতা পুলিশের গোয়েন্দা শাখা। যার জেরে আরও বাড়ল নিরাপত্তা। শহরের অলিগলিতে দিন দুই আগে থেকেই শুরু হয়েছে পুলিশের রুটমার্চ। কলকাতার বিভিন্ন প্রান্ত, চিংড়িহাটা, ঢালাই ব্রিজ, হাওড়া ব্রিজ, বারুইপুর, ডায়মন্ড হারবারের মতো একাধিক জায়গায় চলছে নাকা তল্লাশি। কলকাতার প্রতিটি হোটেলের রেজিস্টার খতিয়ে দেখা হচ্ছে। কারা এই মুহূর্তে হোটেলে এসে উঠেছেন, তাঁদের পরিচয়পত্র খতিয়ে দেখছেন পুলিশকর্মীরা। নতুন কেউ এলে, তা-ও থানায় জানাতে বলা হয়েছে। গোয়েন্দাদের নজরদারি থাকছে হাওড়া থেকে কলকাতাগামী লঞ্চ ও ছোট নৌকার উপরও।

গোটা কলকাতাকে ভাগ করা হয়েছে সেক্টরে। একেকটি সেক্টরের দায়িত্বে থাকছেন পুলিশ আধিকারিকরা। ১৮ জন ডিসি ও তাঁদের অধীনে ৩৩ জন এসি পদমর্যাদার আধিকারিক সেক্টরগুলিতে টহল দেবেন। বিশেষ বাহিনী থাকবে অতিরিক্ত পুলিশ কমিশনার ও যুগ্ম পুলিশ কমিশনারদের সঙ্গে। ভোট ও গণনার জন্য কলকাতার বেশ কিছু রাস্তায় গাড়ি পার্কিং নিষিদ্ধ করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

মহানগরীর ১৪৪টি ওয়ার্ডে ভোটগ্রহণের জন্য মোট ৪৯৫৯টি বুথের ব্যবস্থা হয়েছে। ১১৩৯টি বুথকে ‘স্পর্শকাতর’ বলে চিহ্নিত করেছে রাজ্য নির্বাচন কমিশন। সাত নম্বর বরোয় সবচেয়ে বেশি, আড়াইশোটি ‘স্পর্শকাতর’ বুথ রয়েছে। মাত্র ২২টি ‘স্পর্শকাতর’ বুথ রয়েছে ১৩ নম্বর বরোয়। রাজ্য নির্বাচন কমিশনের নির্দেশ অনুযায়ী, ভোটকেন্দ্রে ঢুকতে পারবেন না নিরাপত্তাকর্মীরা। ভোটদানের আগে বা পরে যেখানে সেখানে ঘুরে বেড়ানো যাবে না। প্রার্থীরা যদিও এই নিয়মের বাইরেই থাকবেন।

2. মাত্র এক সপ্তাহের ব্যবধানে আবার রাজ্যে মাথাচাড়া দিল ওমিক্রনের কাঁটা। এবারও বিদেশ ফেরত এক ভারতীয়কে ঘিরে সংশয়। তবে দমদম বিমানবন্দরে কোভিড নেগেটিভ হলেও, বাড়ি ফিরে কিছু সমস্যা দেখা দেয় তাঁর। কোভিড পরীক্ষার পর রিপোর্ট পজিটিভ। আপাতত শহরের এক বেসরকারি হাসপাতালে তিনি ভরতি।

স্বাস্থ্যভবন সূত্রে খবর, নাইজেরিয়া থেকে এক বয়স্ক ব্যক্তি গত ১২ তারিখ কলকাতায় ফেরেন। দমদম বিমানবন্দরে কোভিড পরীক্ষার পর নেগেটিভ রিপোর্ট আসে। বাড়ি ফিরে যান তিনি। কিন্তু স্বাস্থ্যদপ্তর সূত্রে খবর, শনিবার সকালে স্বেচ্ছায় তিনি ফের করোনা পরীক্ষা করান এক বেসরকারি হাসপাতালে। রিপোর্ট পজিটিভ আসার পরই তিনি ভরতি হন সেখানে। বিষয়টি স্বাস্থ্যভবনকে জানানো হয়েছে। তাঁর লালারস সংগ্রহ করে কল্যাণীতে পাঠানো হয়েছে জিনোম সিকোয়েন্স পরীক্ষা করার জন্য। স্বাস্থ্যভবন থেকে বিষয়টি নজরে রাখা হয়েছে।

ইতিমধ্যে দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা ১০০ ছাড়িয়ে গিয়েছে। একাধিক রাজ্যে দাপট দেখাতে শুরু করেছে। তবে পশ্চিমবঙ্গ এখনও ওমিক্রন শূন্য। সম্প্রতি যে ব্যক্তি করোনা নিয়ে হাসপাতালে ভরতি হলেন, তাঁর জিনোম সিকোয়েন্সের ফলাফল হাতে না পেলে বাংলায় ওমিক্রন থাবা বসাল কি না, তা বোঝা সম্ভব নয়।

শুনে নিন বিশেষ বিশেষ খবর।

আরও শুনুন
What are the health benefits and uses of cinnamon

Cinnamon : শুধু মেদ ঝরাতে নয়, হাজারো সমস্যায় সাহায্য করে দারচিনি

দারচিনি কোন কোন অসুখের অব্যর্থ দাওয়াই, শুনে নিন প্লে বাটন ক্লিক করে।

Team সংবাদ প্রতিদিন শোনো

how to get relief from periods pain dysmenorrhea

ঋতুকালে ব্যথা কমাতে ওষুধ খান! বরং ভরসা থাকুক ঘরোয়া উপায়ে, যন্ত্রণা কমবে সহজেই

শুনে নিন এই উপায়গুলি।

Team সংবাদ প্রতিদিন শোনো

news-bulletin-current-news-for-the-day-of-20-september-2021

21 সেপ্টেম্বর 2021: বিশেষ বিশেষ খবর- ত্রিপুরায় বাতিল অভিষেকের মহামিছিল, স্থগিতাদেশের নির্দেশ হাই কোর্টের

বিশেষ বিশেষ খবর শুনে নিন প্লে-বাটন ক্লিক করে।

Team সংবাদ প্রতিদিন শোনো

মিস করবেন না!
Horoscope : Check your astrological prediction for the day 30 September 2021

Horoscope: ভেঙে যাওয়া সম্পর্ক জোড়া লাগবে কাদের? জেনে নিন রাশিফল

শুনে নিন আপনার রাশিফল।

Team সংবাদ প্রতিদিন শোনো

Nusrat Jahan becomes single mother, sets an example

বধূ নয়, শুধু মা… সাহসী পরিচয় স্বীকারেই ব্যতিক্রমের নাম Nusrat

শুনে নিন প্লে-বাটন ক্লিক করে।

Team সংবাদ প্রতিদিন শোনো

Tokyo Olympics: It's going to be exceptional Olympic for the first time

Tokyo Olympics: নিজেই পদক পরবেন বিজয়ীরা, ব্যতিক্রমী অলিম্পিকের সাক্ষী হতে চলেছে বিশ্ব

এবারের অলিম্পিকে উপস্থিত থাকতে পারবেন না কোনও দর্শক।

Team সংবাদ প্রতিদিন শোনো

Bengali Podcast: Story on Swatilekha Sengupta | Sangbad Pratidin Shono

Swatilekha Sengupta: স্বাতীলেখা সেনগুপ্ত স্মরণে সোহিনী, দেবশঙ্কর

স্বাতীলেখা সেনগুপ্ত। এই পৃথিবী ছেড়ে তিনি চলে গিয়েছেন না-ফেরার দেশে। থেকে গিয়েছে তাঁর অবিস্মরণীয় কাজ। বাঙালির স্মৃতিতে আজও যা অমলিন।

Team সংবাদ প্রতিদিন শোনো