মেসি, রোনাল্ডোকে ‘যুদ্ধ’-এ হারিয়ে অচিরেই ফার্স্ট ‘ম্যান ইউ’ কিনতে ইচ্ছুক এই যুবক; দাঁড়ালেন করোনাক্রান্ত ভারতের পাশেও

Published by: Susovan Pramanik |    Posted: May 15, 2021 10:37 pm|    Updated: May 15, 2021 10:46 pm

Published by: Susovan Pramanik Posted: May 15, 2021 10:37 pm Updated: May 15, 2021 10:46 pm

ফোর্বস-এর নিরিখে বিত্তবানতম খেলোয়াড় হয়ে ওঠার এই চ্যালেঞ্জটা কিন্তু একেবারেই সাধারণ ছিল না কনোর ম্যাকগ্রেগর-এর কাছে! বিশেষ করে যখন প্রতিপক্ষে রয়েছেন লিওনেল মেসি এবং পর্তুগালের ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর মতো তারকা। ম্যাকগ্রেগর একসময় ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যানচেস্টার ইউনাইটেডকে কেনার ইচ্ছা প্রকাশ করেছিলেন টুইটারে। ফ্যানেরা বেশ সাধুবাদও জানিয়েছিলেন তাঁকে। কারণ, গ্লেজার পরিবারের একচেটিয়া আধিপত্যে তাঁরাও বিরক্ত। তাঁরাও চাইছিলেন মালিক বদল হোক। সংশ্লিষ্ট টুইটে প্রায় ৩ লক্ষ ৩০ হাজার লাইক আর ৪৭টি রিটুইটই তার প্রমাণ। যদিও অনেকে তির্যক কমেন্ট করেছিলেন, কেউ কেউ লিখেছিলেন– দেখনদারি ছেড়ে কেরিয়ারে মন দাও, ম্যান ইউ কেনার সাধ এখনও তোমার সাধ্যের বাইরে! সেসবেরই যোগ্য জবাব দিলেন কনর ওরফে ‘নটোরিয়াস’। 
তার ১৮০ মিলিয়নের মধ্যে ১৫৮ মিলিয়ন এসেছে রেসলিং রিং থেকেই। ২০২০-তে একটি মাত্র ম্যাচ খেলেন বিখ্যাত রেসলার ডোনাল্ড সেরেনের বিরুদ্ধে। দ্বিতীয় রাউন্ডে মাত্র ৪০ সেকেন্ড নক আউট করে দেন তাঁকে। ওই একটি ম্যাচ তাঁকে জয়ের সঙ্গে এনে দিয়েছিল ২২ মিলিয়ন ডলার!

২০২০-’২১ অর্থবর্ষে লিওনেল মেসির আয় ১৩০ মিলিয়ন ডলার। তিনি দ্বিতীয় স্থানে। আর রোনাল্ডোর ঝুলিতে ১২০ মিলিয়ন ডলার। তালিকার একটু নিচের দিকে রয়েছেন ডালাস কাউবয়েসের প্রেস্কট। তাঁর আয় ১০৭ মিলিয়ন ডলার। ব্রাজিলের সুপারস্টার নেইমার আয় করেছেন ৯৫ মিলিয়ন ডলার। এবং গ্রাস কোর্টের জাদুকর রজার ফেডেরারের ৯০ মিলিয়ন ডলার।

ধনকুবের মাকগ্রেগর কিন্তু করোনাপীড়িত ভারতের পাশে দাঁড়ানোর অঙ্গীকার করেছেন। সম্প্রতি তার টুইটে ভারতীয় ইউএফসি স্টার রমস্টন এডউইনের সঙ্গে ছবি দিয়ে জানিয়েছেন সেই কথা। করোনায় এক দিনে মৃত্যুর নিরিখে আপাতত শীর্ষে ভারত। সোনু সুদ, অক্ষয় কুমার, বিরাট কোহলি, সলমন খানের মতো দেশি সেলেবদের পাশাপাশি বিদেশি সেলিব্রিটিরাও কিন্তু লড়ে চলেছেন কাঁধে কাঁধ মিলিয়ে। প্যাট কামিন্স, সন মেন্ডেস, কুণাল নায়ারের পাশাপাশি এখন জুড়েছে ‘নটোরিয়াস’ ম্যাকগ্রেগরের নামও। গোটা দেশ তাঁর মহানুভবতার প্রত্যুত্তরে ভালবাসায় ভরিয়ে দিয়েছে তাঁর পোস্ট।
শুনে নিন বাকিটুকু…

লেখা: অনীশ ভট্টাচার্য
পাঠ: শঙ্খ বিশ্বাস
আবহ: শঙ্খ বিশ্বাস

পোল