যেন রাজসিংহাসন, নিলামে ওঠা হিটলারের টয়লেট সিটের দাম ১১ লক্ষ!

Published by: Sankha Biswas |    Posted: February 3, 2021 10:25 pm|    Updated: February 3, 2021 10:25 pm

Published by: Sankha Biswas Posted: February 3, 2021 10:25 pm Updated: February 3, 2021 10:25 pm

কৈশোর ও তারুণ্যে ‘ফুল ফ্লেজেড’ হোমো সেক্সুয়াল ছিলেন। ১৯২১–এ যখন নাৎসি দলের নেতা হচ্ছেন, তখন তাঁর পরিচারক থেকে পরামর্শদাতা, রাঁধুনী থেকে ব্যক্তিগত দেহরক্ষক, সবাই ছিলেন হোমো কিংবা বাই সেক্সুয়াল। দুই দেহরক্ষক উলরিহ্‌ গ্রাফ ও ক্রিস্টিয়ান ওয়েবারকে তো যত না বন্দুক সামলাতে হত, তার ঢের চেয়ে বেশি সামলাতে হত ‘দ্য ফুয়ের‌্যর’–এর যখন–তখন ওঠা শরীরী খিদে। মুড সুইং করলেই নাকি তাঁদের সঙ্গে যৌনসঙ্গমের ইচ্ছে প্রকাশ করতেন অ্যাডলফ হিটলার। এবং উলরিহ্‌–ক্রিস্টিয়ানও সর্বদা প্রস্তুত থাকতেন; ‘হ্যাপি টু গিভ, হোয়েনএভার, হোয়্যারএভার…’ মোড–এ। হিটলারের যৌনাঙ্গের আকৃতি, তাঁর অণ্ডকোষ, যৌনজীবন সংক্রান্ত আলোচনা তো এখনও চায়ের ঠেকে তুফান তোলে! কিন্তু জানেন কি তাঁর প্রিয় টয়লেট সিট–টি সম্বন্ধে? যেখানে বসে তিনি কখনও ছবি আঁকতেন, কখনও কষতেন আউশভিৎসের গ্যাসচেম্বারে হত্যার ছক, তো কখনও স্রেফ পুরুষ সঙ্গীদের কামনায় বিভোর হয়ে হস্তমৈথুন সারতেন। সেই বিখ্যাত টয়লেট সিটটিই একদা উঠিয়ে আনেন এক মার্কিন সেনা। সম্প্রতি নিলামে উঠতে চলেছে তা। প্রাথমিক দর হাঁকা হয়েছে পাঁচ হাজার ডলার। ভারতীয় মুদ্রায় যা ৩ লক্ষ ৬৪ হাজার ৬৬৫ টাকা। ১৫ হাজার ডলার, যা কিনা ভারতীয় মুদ্রায় ১০ লক্ষ, ৯৩ হাজার, ৯৯৫ টাকা, পর্যন্ত বা তার বেশিও দাম উঠতে পারে বলে মনে করা হচ্ছে। প্রায় ১১ লক্ষ, ভাবতে পারছেন!

সামান্য একটা টয়লেট সিট, তাও আবার ‘বিশ্বের নিকৃষ্টতম প্রাণী’ বলে কুখ্যাত একটা মানুষের, তা নিয়ে এত আহ্লাদ কীসের––– ভাবছেন তো?

এখানেই তো মজা মশাই! এ তো আর আমার–আপনার স্নানঘরে গানের সাক্ষী কমোড–সিস্টার্ন নয়, ছোট্ট বালতি ভর্তি জল ভরার কলতলাও নয়। এই টয়লেট সিটের উপর বসতেন হিটলার––– বিশ শতকের দুই–তিন–চারের দশকে বিশ্বব্যাপী মানব–বিবেকের পাঁজর ঝাঁঝরা করা ‘দ্য ফুযের‌্যর’। সুতরাং টয়লেট সিটটি আর যা–ই হোক, সাধারণ যে নয়, তা আর বলার অপেক্ষা রাখে না। তারপর শুনুন…

লেখা: সোহিনী সেন
পাঠ: শ্যামশ্রী সাহা
আবহ: শঙ্খ বিশ্বাস

পোল